Books

You can get information of our published books.
Books
বাংলা প্রথম পত্র
শ্রেণি: একাদশ
বিভাগ: সকল
সংস্করণ: ২০১৯
পৃষ্ঠা: ১২৬৪
সর্বোচ্চ খুচরা মূল্য (MRP): ৫০০ টাকা

বইটির বৈশিষ্ট্য:
চারটি খন্ডে প্রকাশিত বাংলা প্রথম পত্রের অনন্য সংযোজন-

১. অধ্যায়ভিত্তিক প্রশ্নের ধরণ ও উত্তর কাঠামো সম্পর্কে ধারণা পেতে পাঠ্যবইয়ের অনুশীলনীর প্রশ্নগুলো গুরুত্বপূর্ণ। তাই ‘প্র্যাকটিস’ অংশের শুরুতেই সৃজনশীল কাঠামোর নিয়ম অনুযায়ী সঠিকভাবে দেওয়া হয়েছে এসব প্রশ্নের উত্তর।

২. প্রতিটি অধ্যায়ের গুরুত্বপূর্ণ বিষয়সমূহের ওপর গতানুগতিক ধারার কিছু প্রশ্ন দেওয়া হয়েছে সুপার টিপস হিসেবে। এগুলো মাথায় রেখে পড়লে তুমি সৃজনশীল প্রয়োগ ও উচ্চতর দক্ষতার প্রশ্নের উত্তর করতে পারবে খুব সহজেই।

৩. সৃজনশীল প্রশ্নের উত্তরের ক্ষেত্রে মূল বিষয়টি জানা থাকলেই তা ধাপে ধাপে গুছিয়ে ব্যাখ্যা করা যায়। তাই প্রতিটি প্রশ্নের মূল উত্তরটি বুঝে নেওয়ার জন্য খ, গ ও ঘ নম্বরের সঙ্গে দেওয়া হয়েছে সারসংক্ষেপ।

৪. প্রতিটি অধ্যায় অনুশীলন শেষে নিজে নিজে পরীক্ষা দিয়ে প্রস্তুতি যাচাইয়ের জন্য দেওয়া হয়েছে অধ্যায়ভিত্তিক মডেল টেস্ট। চতুর্থ খন্ডে ধারাবাহিকভাবে সন্নিবেশিত হয়েছে এ মডেল টেস্টগুলো।

এছাড়া রয়েছে-
- প্রয়োজনীয় সব রকম মডেল টেস্ট
- বিগত সালের সকল বোর্ডের প্রশ্নপত্র
- বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রস্তুতি
- শিক্ষার্থীবান্ধব পাঠ্যাভিধান

পাঞ্জেরীর একাদশ ও দ্বাদশ শ্রেণির সকল অনুশীলনমূলক বইয়ের বিশেষ বৈশিষ্ট্য-
১. পাঠ্যবইয়ের পাশাপাশি অনুশীলনমূলক বইটি তুমি কীভাবে অনুসরণ করবে সে সম্পর্কে সার্বক্ষণিক গাইড হিসেবে রয়েছে টিউটর নামের আইকন। যেখানেই টেক্সট বুঝতে কঠিন মনে হবে টিউটর সেখানেই ব্যাখ্যা দিয়ে সহজ করে দেবে।
২. পাঞ্জেরী’র এ বইটি অনুশীলনের পাশাপাশি তুমি মোবাইলে ক্লিক করেই শুনতে পারো পাঠ্যবইয়ের বিষয়বস্তু। যেকোনো টপিক অনুশীলনের সময় মোবাইলে QR কোড ব্যবহার করে শুনে নাও পাঠের অডিও।
*দৃষ্টিহীনদের জন্য বিশেষ উপযোগী
৩. দেশের শীর্ষস্থানীয় কলেজসমূহের টেস্ট পরীক্ষার প্রশ্নপত্র, সেরা মানের প্রশ্নপত্র ও এক্সক্লুসিভ মডেল প্রশ্নপত্র দিয়ে তৈরি করা হয়েছে Digital Question Bank । অনলাইনের পাশাপাশি ডাউনলোড করেও ব্যবহার করতে পারবে ই-বুকটি।
৪. প্রতিটি বিষয়ের অনলাইন এগজামের জন্য রয়েছে মোবাইল অ্যাপ। POLE অ্যাপটির মাধ্যমে তুমি অধ্যায়ভিত্তিক বহুনির্বাচনি প্রশ্নের ওপর পরীক্ষা দিয়ে সঙ্গে সঙ্গে জেনে নিতে পারবে প্রতিটি প্রশ্নের সঠিক উত্তর।