Media

Keep eyes on to our activities.

"পাঞ্জেরী" নাম ব্যবহার করে নকল বই প্রকাশ,সরবরাহ ও বিক্রেতাদের প্রতি "লিগ্যাল নোটিশ"


প্রিয় ছাত্রছাত্রী, সম্মানীত শিক্ষকমন্ডলী, সচেতন অভিভাবক ও পুস্তক ব্যযসায়ীদের দৃষ্টি আকর্ষণ পূর্বক এত দ্বারা সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আমার মক্কেল "মেসার্স পাঞ্জেরী পাবলিকেশন্স লিঃ" ৩৮/৮,বাংলাবাজার,ঢাকা- ১১০০,দীর্ঘদিন থেকে অত্যন্ত সুনাম ও সততার সাথে পুস্তক প্রকাশনা ব্যবসা পরিচালনা করে যথেষ্ট সুনাম অর্জন করে বর্তমানে খ্যাতির শীর্ষে অবস্থান করছে।

"পাঞ্জেরী" নামটি আমার মক্কেল মেসার্স পাঞ্জেরী পাবলিকেশন্স লিঃ ব্যতীত অন্য কেহ কোনক্রমেই ব্যবহার করতে পারবে না। কারণ "পাঞ্জেরী" একমাত্র আমার মক্কেলের নামেই রেজিস্ট্রেশনকৃত,যার নম্বর ৫৯১৮ কপার এবং পাঞ্জেরী পাবলিকেশন্স একটি লিমিটেড কোম্পানী। আমার মক্কেলের "পাঞ্জেরী" নামটি ছাত্রছাত্রী তথা সংশ্লিষ্ট মহলে ব্যাপক জনপ্রিয়তা লাভ করার ফলে এবং প্রচুর কাটতি লক্ষ করে একশ্রেণীর অসাধূ নকল বাজ কুচক্রিমহল আমার মক্কেল মেসার্স পাঞ্জেরী পাবলিকেশন্স লিঃ এর বইয়ের নামের অনুকরণে যেমন- "পাঞ্জরী","নিউ পাঞ্জেরী","পাঞ্জেরী স্পেশাল" "পাঞ্জেরী প্লাস" ইত্যাদি নামে নোট/গাইড প্রকাশ করছে যা সম্পূর্ণ  অনৈতিক, বে-আইনী এবং আইনত দন্ডনীয় অপরাধ।  

উল্লেখ্য যে,আমার মক্কেল ২য় থেকে ৮ম শ্রেণী পর্যন্ত কোন প্রকার নোট/গাইড প্রকাশ করে না। পাঞ্জেরী পাবলিকেশন্স লিঃ এর প্রকাশিত সকল নোট / গাইডের কভার হলোগ্রামযুক্ত। হলোগ্রাম ছাড়া পাঞ্জেরী'র নাম ব্যবহার সকল নোট গাইড নকল বলে প্রমাণিত হবে।

এমতাবস্থায়,এই বিজ্ঞপ্তি প্রকাশের পর থেকে যাদেরকে আমার মক্কেলের উল্লিখিত নাম নকল বই প্রকাশ, তথা বাজারজাতকরন / বিক্রির সাথে জড়িত পাওয়া যাবে,তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।  

সম্মানিত লাইব্রেরিয়ান ভাইদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে,এ সকল নকল বইয়ের ক্রয় -বিক্রয় সংক্রান্ত কোন প্রকার আইনগত অপ্রীতিকর ঘটনার দায়-দায়িত্ব পাঞ্জেরী পাবলিকেশন্স লিঃ বহন করবে না। 
 
মোহাম্মদ শাহ্জাহান
এডভোকেট বাংলাদেশ সুপ্রীম কোর্ট
শাহ্জাহান প্রন্ড এসেসিয়েশন, ৭৮/ই, পুরানা পল্টন লেন (২য় তলা), ঢাকা- ১০০০।
ফোন : ৯৩৩২৭৪৪, ৯৪৫৭৩৬৩, ফ্যাক্স - ৮৮০-২-৯৩৪১৭০৪
মোবাইল : ০১৭১৩১৫৪৫৪, ই-মেইল - bhrb@gmail.com

 

Related News / Activities