Online Update

Keep in touch for online update.
পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যের জন্য রয়েছে অনলাইন আপডেট। ফেসবুক ফ্যানপেজ-এর কুইজে অংশগ্রহন করতে লগ-ইন কর facebook.com/Panjeree। কুইজে অংশগ্রহন করে প্রতি সপ্তাহে জিতে নাও আকর্ষনীয় পুরষ্কার।

ডিগ্রির ফল প্রকাশ, পাস ৭১.৪৯ %

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন ২০১৩ সালের ডিগ্রি (পাস) পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। গড় পাসের হার ৭১ দশমিক ৪৯ শতাংশ। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আজ সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে। আজ রাত আটটার পর পরীক্ষার ফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাওয়ার কথা জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ ছাড়া যেকোনো মোবাইল ফোন থেকে নির্ধারিত পদ্ধতিতে খুদে বার্তার মাধ্যমেও ফল জানা যাবে।

এবার ডিগ্রির চূড়ান্ত পরীক্ষায় এক লাখ ৫১ হাজার ৫৭৬ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছেন এক লাখ ৮ হাজার ৩৫৭ জন। এর মধ্যে প্রথম বিভাগ পেয়েছেন ৮ হাজার ৭৫১ জন। দ্বিতীয় বিভাগ পেয়েছেন ৮২ হাজার ১৮ জন এবং তৃতীয় বিভাগ পেয়েছেন ১৭ হাজার ৪৪০ জন। এ ছাড়া শুধু পাস করেছেন ১৪৮ জন। এ ছাড়াও সার্টিফিকেট কোর্স পরীক্ষায় দুই হাজার ৪৬৪ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছেন এক হাজার ৩৬৯ জন। একই সঙ্গে ডিগ্রির প্রথম বর্ষ ও দ্বিতীয় বর্ষের ফলও প্রকাশ করা হয়। এ বছর ক্রাশ প্রোগ্রাম অনুযায়ী গত ২০ জুন লিখিত পরীক্ষা শেষ হওয়ার তিন মাসের মধ্যে এ পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ( www.nu.edu.bd) ও www.nubd.info ফল জানা যাবে। এ ছাড়াও মুঠোফোনে খুদে বার্তা পাঠিয়েও পরীক্ষার ফলাফল ঘরে পাওয়া যাবে। মোবাইলে ফল পেতে মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে nu deg Roll No লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএসএসে ফলাফল জানিয়ে দেওয়া হবে।

Related Updates