Online Update

Keep in touch for online update.
পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যের জন্য রয়েছে অনলাইন আপডেট। ফেসবুক ফ্যানপেজ-এর কুইজে অংশগ্রহন করতে লগ-ইন কর facebook.com/Panjeree। কুইজে অংশগ্রহন করে প্রতি সপ্তাহে জিতে নাও আকর্ষনীয় পুরষ্কার।

ঢাকা বিশ্ববিদ্যালয়: চ ইউনিটের ফল প্রকাশ


ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে ভর্তির জন্য চ ইউনিটের মাধ্যমে যারা আবেদন করেছেন চূড়ান্ত ফলে তাদের মধ্যে মাত্র ২ দশমিক ৬৪ শতাংশ আবেদনকারী ভর্তিযোগ্য বলে বলে বিবেচিত হয়েছেন।

মঙ্গলবার (২৭ অক্টোবর) বেলা সোয়া এগারটার দিকে প্রকাশিত ফলে দেখা যায়, ভর্তি পরীক্ষায় আবেদন করেন মোট ৭ হাজার ৩০৭ জন। যার মধ্যে ভর্তি পরীক্ষায় অংশ নেন ৫ হাজার ৬৩৬ জন। এর মধ্যে চুড়ান্তভাবে পাস করেছেন মাত্র ১৪৯ জন। উত্তীর্ণদের মধ্য থেকে ১৩৫ জনকে ভর্তি করা হবে।

কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

কেন্দ্রীয় ভর্তি অফিস সূত্রে জানা গেছে, উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে ভর্তির ওয়েবসাইট থেকে (admission.eis.du.ac.bd) ভর্তিচ্ছুরা তাদের ফল জানতে পারবেন।

এছাড়া যেকোনো মোবাইল ফোন থেকে DU<>CHA<>Roll টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠালে ফিরতি এসএসএমে  ফলাফল জানা যাবে।

গত ১০ অক্টোবর চ ইউনিটের সাধারণ জ্ঞান এবং ১৭ অক্টোবর  অংকন পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ ইউনিটের ১৩৫টি আসনের বিপরীতে  সাধারণ জ্ঞান পরীক্ষায়  ৫ হাজার ৬৩৬ জন অংশ নেন। এ পরীক্ষায় উত্তীর্ণ ৪৯৬ জন পরীক্ষার্থী পরবর্তীতে অংকন পরীক্ষায় অংশগ্রহণ করেন।

ভর্তিযোগ্যরা ২৮ অক্টোবর থেকে ৩ নভেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে ‘চয়েস ফরম’ পূরণ করতে পারবেন।

আর কোটায় আবেদনকারীদের ২৮ অক্টোবর থেকে ৩ নভেম্বরের মধ্যে চারুকলা অনুষদের ডিন অফিস থেকে ফরম নিয়ে তা পূরণ করে জমা দিতে হবে।

Source- http://www.24livenewspaper.com/site/?url=www.banglanews24.com/
 

Related Updates