Online Update

Keep in touch for online update.
পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যের জন্য রয়েছে অনলাইন আপডেট। ফেসবুক ফ্যানপেজ-এর কুইজে অংশগ্রহন করতে লগ-ইন কর facebook.com/Panjeree। কুইজে অংশগ্রহন করে প্রতি সপ্তাহে জিতে নাও আকর্ষনীয় পুরষ্কার।

ঢাবিতে ‘মাস্টার অব প্রফেশনাল ব্যাংকিং’ কোর্সের উদ্বোধন


ঢাকা বিশ্ববিদ্যালয়, ১৯ অক্টোবর, ২০১৫ (বাসস): ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগে ‘মাস্টার অব প্রফেশনাল ব্যাংকিং’ কোর্সের উদ্বোধন অনুষ্ঠান গতকাল সন্ধ্যায় নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এই কোর্সের আনুষ্ঠানিক উদ্বোধন করেন । সময় সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান।
ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগের চেয়ারম্যান এবং বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন,এসিসিএ’র সেল্স ডেলিভারি বিভাগের প্রধান রিচার্ড স্টনটন, সাউথইস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শহীদ হোসেন এবং মেঘনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো: নূরুল আমিন।অনুষ্ঠানের শুরুতে এশিয়া-প্যাসিফিক অঞ্চলের ‘শ্রেষ্ঠ সেন্ট্রাল ব্যাংক গভর্ণর এ্যাওয়ার্ড ২০১৫’ লাভ করায় বাংলাদেশ ব্যাংকের গভর্ণর ড. আতিউর রহমানকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্রেস্ট উপহার দেন উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।
উপাচার্য  অধ্যাপক আরেফিন সিদ্দিক বলেন,বাংলাদেশ ব্যাংকের গভর্ণর ড. আতিউর রহমান একজন স্বনামধন্য অধ্যাপক ও অর্থনীতিবিদ।এশিয়া-প্যাসিফিক অঞ্চলের শ্রেষ্ঠ সেন্ট্রাল ব্যাংক গভর্ণর এ্যাওয়ার্ড ২০১৫ লাভ করায় আমরা সকলেই তাঁর জন্য গর্বিত। তার এই অর্জন ও সাফল্যের জন্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তিনি তাকে প্রাণঢালা অভিনন্দন জানান।
বাংলাদেশ ব্যাংকের গভর্ণর ড. আতিউর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ে মাস্টার অব প্রফেশনাল ব্যাংকিং’ কোর্স চালু করায় উপাচার্যসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান। তিনি বলেন, ব্যাংকিং সেক্টরে যোগ্য ও দক্ষ ব্যাংকার তৈরিতে এই কোর্সের কারিকুলাম আধুনিক ও সময়োপযোগী করে প্রণয়ন করা হয়েছে।
অনুষ্ঠানে বিভিন্ন ব্যাচের ১১জন শিক্ষার্থীর মাঝে ‘আর. আই. খান ট্রাস্ট ফান্ডের’ বৃত্তির টাকা বিতরণ করা হয়। এছাড়া, ‘দিলীপ দাস গুপ্ত এবং প্রতীমা দাস গুপ্ত ট্রাস্ট ফান্ড’ নামে একটি নতুন ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠার জন্য ১৫ লক্ষ টাকার একটি চেক কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের কাছে হস্তান্তর করা হয়। 

Source- http://www.24livenewspaper.com/site/?url=www.bssnews.net/bangla/
 

Related Updates