Online Update

Keep in touch for online update.
পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যের জন্য রয়েছে অনলাইন আপডেট। ফেসবুক ফ্যানপেজ-এর কুইজে অংশগ্রহন করতে লগ-ইন কর facebook.com/Panjeree। কুইজে অংশগ্রহন করে প্রতি সপ্তাহে জিতে নাও আকর্ষনীয় পুরষ্কার।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবির)ডি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত


জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ডি ইউনিটের অধীনে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুক্রবার বিকাল ৩টায় শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত  হয়েছে।

জবি ক্যাম্পাসসহ মোট ২৪টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ বছর ৫৬০টি আসনের বিপরীতে মোট ৪৯,৯৩০ জন শিক্ষার্থী আবেদন করেছে। সে হিসেবে প্রতি আসনের বিপরীতে দাঁড়ায় প্রায় ৮৯ জন শিক্ষার্থী।

পরীক্ষার হলে কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস (যেমন-ক্যালকুলেটর, ঘড়ি, মোবাইল ইত্যাদি) সঙ্গে রাখতে দেয়া হয়নি। পরীক্ষার্থীদের হাফ হাতার জামা ও স্যান্ডেল (জুতা ও মোজা ব্যতীত) পরিধান করে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হয়েছে। ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরিধান করে তাদের জন্য পোশাকের শর্ত শিথিলযোগ্য ছিলো। তবে এর সুযোগ নিয়ে যাতে কেউ দুষ্কর্ম করতে না পারে সে ব্যাপারে বিশেষ নজরদারীর ব্যবস্থা ছিলো।
এছাড়াও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূর মুহাম্মদ বাংলামেইলকে জানান,পরীক্ষা চলাকালীন ভ্রম্যমান আদালত দায়িত্ব পালন করেছে।

Related Updates