Online Update

Keep in touch for online update.
পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যের জন্য রয়েছে অনলাইন আপডেট। ফেসবুক ফ্যানপেজ-এর কুইজে অংশগ্রহন করতে লগ-ইন কর facebook.com/Panjeree। কুইজে অংশগ্রহন করে প্রতি সপ্তাহে জিতে নাও আকর্ষনীয় পুরষ্কার।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ৪ ও ৫ ডিসেম্বর


কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা ৪ ও ৫ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ৪ ডিসেম্বর সকালে 'এ' ইউনিট এবং বিকালে 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পর দিন ৫ ডিসেম্বর সকালে অনুষ্ঠিত হবে 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষা। 
 
এদিকে আবেদনের বর্ধিত সময়সীমা শেষ হচ্ছে মঙ্গলবার। মঙ্গলবার দিবাগত রাত ১২টা পর্যন্ত অবেদন করা যাবে। 
  
বিশ্ববিদ্যালয়টির প্রশাসন সূত্রে জানা যায়,গত ১ অক্টোবর থেকে ভর্তি পরীক্ষার আবেদনের সময় শুরু হয়।আবেদনের শেষ সময় নির্ধারিত ছিল ২০ অক্টোবর পর্যন্ত। পরে দুই দফায় ২০ অক্টোবর থেকে ৩১ অক্টোবর এবং ৩১ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত সময়সীমা বাড়ানো হয়। 
 
ভর্তি পরীক্ষার কারিগরী কমিটির প্রধান ড. আব্দুল মালেক দৈনিক ইত্তেফাককে জানান,সোমবার দুপুর ১২টা পর্যন্ত 'এ' ইউনিটে (বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ) আবেদন করে ১৫৬৫৯ জন,'বি' ইউনিটে (কলা,সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ) ১৪৭৮৫ জন ও 'সি'ইউনিটে (ব্যবসায় শিক্ষা অনুষদ) ১১৫৮৪ জন ভর্তিইচ্ছুক শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়টিতে এ শিক্ষাবর্ষে ৬ অনুষদের ১৯টি বিভাগে ১হাজার ১০জন শিক্ষার্থী ভর্তি করা হবে। 
 
এ বছর সমাজিক বিজ্ঞান অনুষদের অধীনে গণযোগাযোগ ও সাংবাদিতকা বিভাগ এবং আইন অনুষদের অধীনে আইন বিভাগ চালু করা হয়েছে। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়টির নিজস্ব ওয়েবসাইট (www.cou.ac.bd) তে পাওয়া যাবে। 

 

Related Updates