Online Update

Keep in touch for online update.
পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যের জন্য রয়েছে অনলাইন আপডেট। ফেসবুক ফ্যানপেজ-এর কুইজে অংশগ্রহন করতে লগ-ইন কর facebook.com/Panjeree। কুইজে অংশগ্রহন করে প্রতি সপ্তাহে জিতে নাও আকর্ষনীয় পুরষ্কার।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের "ঘ" ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

 
ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদের অর্ন্তভুক্ত 'ঘ' ইউনিটের স্নাতক ১ম বর্ষ ভর্তির পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক সোমবার দুপুরে প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন।
প্রকাশিত ফলে দেখা যায়,'ঘ'ইউনিটে মোট আসন সংখ্যা ১ হাজার ৪৬৫টি। তার মধ্যে বিজ্ঞান বিভাগের জন্য ১ হাজার ৫২টি, ব্যবসায় বিভাগের জন্য ৩৬৫ এবং মানবিক বিভাগের জন্য ৪৮টি আসন বরাদ্ধ আছে। আসনগুলোর বিপরীতে আবেদনকৃত ৯০ হাজার ১৩১ পরীক্ষার্থীর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করে ৬২ হাজার ৭৮ জন। তার মধ্যে উর্ত্তীণ হয় ৬ হাজার ১৭১ জন। সম্মিলিতভাবে পাশের হার ৯ দশমিক ৯৪ শতাংশ। যার মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে আসা ছাত্রছাত্রীদের পাশের হার ৮ দশমিক ৭৪ শতাংশ,ব্যবসায় বিভাগ থেকে ৭ দশমিক ৮৮ শতাংশ এবং মানবিক বিভাগ থেকে ১৮ দশমিক ২৭ শতাংশ। পরীক্ষার বিস্তারিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd থেকে জানা যাবে। এছাড়াও যে কোন মোবাইল ফোন অপারেটর থেকে DU GHA ˂roll no˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি এসএমএস-এ ফলাফল জানা যাবে।
উপাচার্য জানান, পাশকৃত শিক্ষার্থীদের আগামী ১১ নভেম্বর থেকে ১৮ নভেম্বর ২০১৫ পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম আগামী ১০ নভেম্বর থেকে ১৭ নভেম্বর ২০১৫ তারিখের মধ্যে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে।

 

Related Updates