Online Update

Keep in touch for online update.
পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যের জন্য রয়েছে অনলাইন আপডেট। ফেসবুক ফ্যানপেজ-এর কুইজে অংশগ্রহন করতে লগ-ইন কর facebook.com/Panjeree। কুইজে অংশগ্রহন করে প্রতি সপ্তাহে জিতে নাও আকর্ষনীয় পুরষ্কার।

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১ম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত


সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা শনিবার অনুষ্ঠিত হয়েছে। 
 
সকাল সাড়ে ৯টায় এই পরীক্ষা হয়।কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে ১১টায় পরীক্ষা শেষ হয়। এদিকে,দুপুর আড়াইটায় 'বি' ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।
 
ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক ড. নারায়ণ সাহা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান,পরীক্ষা শাহজালাল বিশ্ববিদ্যালয়সহ সিলেটের মোট ২২টি শিক্ষাকেন্দ্রে অনুষ্ঠিত হয়। 
 
চলতি শিক্ষাবর্ষে মোট ১ হাজার ৪৪৮ আসনের বিপরীতে আবেদন করেছেন ৪১ হাজার ২৮৫ জন শিক্ষার্থী। 'এ' ইউনিটভুক্ত ৯টি বিভাগের মোট ৬১৩টি আসনের বিপরীতে ১৫ হাজার ৯৬৭জন শিক্ষার্থী ভর্তি আবেদন করেন।'বি' ইউনিটভুক্ত ১৭টি বিভাগের মোট ৮৩৫টি আসনের বিপরীতে ২৫ হাজার ৩১৮ জন ভর্তিচ্ছুক শিক্ষার্থী আবেদন করেছেন। যা গতবারের তুলনায় উভয় ইউনিটে প্রায় ৭ হাজার শিক্ষার্থী কম।
এদিকে,ইউনিটভুক্ত আসন ছাড়াও সংরক্ষিত আসনে মুক্তিযোদ্ধা কোটায় ২৬ জন,ক্ষুদ্র নৃ-গোষ্ঠী/জাতিসত্তা ২৬ জন, প্রতিবন্ধী ১৩ জন এবং পোষ্য কোটায় ১৫ জনসহ মোট ৮০জন শিক্ষার্থী ভর্তি করা হবে।
 

Related Updates