Online Update

Keep in touch for online update.
পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যের জন্য রয়েছে অনলাইন আপডেট। ফেসবুক ফ্যানপেজ-এর কুইজে অংশগ্রহন করতে লগ-ইন কর facebook.com/Panjeree। কুইজে অংশগ্রহন করে প্রতি সপ্তাহে জিতে নাও আকর্ষনীয় পুরষ্কার।

২৬ নভেম্বর পাবিপ্রবিতে গণিত অলিম্পিয়াড

 
রাজশাহী ও রংপুর বিভাগের পাঁচটি বিশ্ববিদ্যালয়সহ ৪০টি কলেজের প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থীকে নিয়ে ২৬ নভেম্বর বৃহস্পতিবার পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি) প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে সপ্তম গণিত অলিম্পিয়াড।

সপ্তম রাজশাহী আঞ্চলিক স্নাতক গণিত অলিম্পিয়াড ২০১৫-এর সদস্য সচিব ও পাবিপ্রবি গণিত বিভাগের চেয়ারম্যান রাজেন্দ্র চন্দ্র ভৌমিক জানান, দেশীয় ও আন্তর্জাতিক অঙ্গনে গণিত ও বিজ্ঞান শিক্ষার প্রচার, প্রসার ও উৎকর্ষ সাধনের লক্ষ্যে বাংলাদেশ গণিত সমিতির উদ্যোগে দেশব্যাপী 'সপ্তম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড ২০১৫'-এর উদ্যোগ নেওয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় রাজশাহী ও রংপুর বিভাগের আয়োজক পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগ।

আগামী বৃহস্পতিবার অনুষ্ঠিতব্য এ প্রতিযোগিতায় রাজশাহী ও রংপুর বিভাগের বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয় কলেজের স্নাতক (অনার্স) পর্যায়ের গণিত কিংবা গণিতভিত্তিক বিজ্ঞান ও প্রকৌশল বিষয়ের সেরা শিক্ষার্থীরা অংশ নেবেন। ন্যূনতম একজন ছাত্রীসহ সেরা ১০ শিক্ষার্থীকে সনদ ও স্মারক দেওয়া হবে এবং তাঁরা সপ্তম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড ২০১৫-এর চূড়ান্ত পর্যায়ে অংশ নেবেন।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গণিত অলিম্পিয়াডের এই বর্ণাঢ্য আয়োজনের প্রধান পৃষ্ঠপোষক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আল-নকীব চৌধুরী এবং পৃষ্ঠপোষক বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ড সদস্য স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সদস্য প্রফেসর ড. আবদুল জব্বার খান, বিশেষ অতিথি গণিতবিদ ও ইউজিসি প্রফেসর ড. সুব্রত মজুমদার।

অনুষ্ঠানের প্রথম পর্বের উদ্বোধন ও দ্বিতীয় পর্বের সভাপতিত্ব করবেন পাবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. আল-নকীব চৌধুরী। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সবাইকে সনদ দেওয়া হবে। প্রতিযোগিতা শেষে থাকবে সারা দেশ থেকে আসা বিশিষ্ট গণিতবিদদের অংশগ্রহণে একটি সাধারণ আলোচনা ও প্রশ্নোত্তরপর্ব।

দিনব্যাপী এ প্রতিযোগিতার রেজিস্ট্রেশন শুরু হবে সকাল ৯টা থেকে।
প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতা করছে শিল্প প্রতিষ্ঠান ইউনিভার্সাল গ্রুপ।
 

Related Updates