Online Update

Keep in touch for online update.
পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যের জন্য রয়েছে অনলাইন আপডেট। ফেসবুক ফ্যানপেজ-এর কুইজে অংশগ্রহন করতে লগ-ইন কর facebook.com/Panjeree। কুইজে অংশগ্রহন করে প্রতি সপ্তাহে জিতে নাও আকর্ষনীয় পুরষ্কার।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিতে) ভর্তি কার্যক্রম ১২ ডিসেম্বর শুরু


 
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি প্রক্রিয়া আগামী ১২ ডিসেম্বর শুরু হচ্ছে। বি ইউনিটের ভর্তি কার্যক্রম ১২ ও ১৩ ডিসেম্বর এবং এ ইউনিটের ভর্তি কার্যক্রম ১৫ ও ১৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ভর্তি কমিটির সদস্য সচিব ড. মুশতাক আহমেদ জানান, আগামী ১২ ডিসেম্বর সকাল নয়টায় বি ইউনিটের গ্রুপ-১ এর মেধাতালিকার এক থেকে ৬০০ পর্যন্ত শিক্ষার্থীর সাক্ষাৎকার গ্রহণ করা হবে। ১৩ ডিসেম্বর সকাল নয়টায় বি ইউনিটের গ্রুপ-১ এর মেধাতালিকার ৬০১ থেকে ৮৬২ পর্যন্ত , গ্রুপ-২ এর মেধা তালিকার ১ থেকে ১৫০ পর্যন্ত এবং গ্রুপ-৩ এর মেধাতালিকার ১ থেকে ৩০ পর্যন্ত  শিক্ষার্থীর সাক্ষাৎকার এ দিন অনুষ্ঠিত হবে।

এছাড়া ১৩ ডিসেম্বর বিকাল চারটায় বি ইউনিটের গ্রুপ-১ এ মুক্তিযোদ্ধা ও আদিবাসী  কোটার মেধাতালিকার ১ থেকে ১৩, প্রতিবন্ধী ও পোষ্য কোটার ১ থেকে ৬ পর্যন্ত শিক্ষার্থীর সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। বি ইউনিটের গ্রুপ ২ তে এ মুক্তিযোদ্ধা ও আদিবাসী  কোটার মেধাতালিকার ১ থেকে ৩, প্রতিবন্ধী ও পোষ্য কোটার ১ থেকে ২ পর্যন্ত শিক্ষার্থীর সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। গ্রুপ ৩ তে মুক্তিযোদ্ধা, আদিবাসী ও পোষ্য কোটার মেধাতালিকার প্রথম ১ জন শিক্ষার্থীর সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। তিনি আরো জানান ১৫ ডিসেম্বর এ ইউনিটে বিজ্ঞান বিভাগের মেধা তালিকার ১ থেকে ২২০ পর্যন্ত এবং মানবিকের মেধা তালিকার ০১ থেকে ৩১২ পর্যন্ত শিক্ষার্থীর সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

এছাড়া ১৭ ডিসেম্বর সকাল নয়টায় এ ইউনিটের বাণিজ্যের মেধা তালিকার ১ থেকে ৮৪ শিক্ষার্থীর সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। ১৭ ডিসেম্বর বিকাল ৩ টা হতে এ ইউনিটে বিজ্ঞান বিভাগে মুক্তিযোদ্ধা ও আদিবাসী কোটার মেধাতালিকার ১ থেকে ৩, প্রতিবন্ধী কোটার ১ থেকে ২ এবং পোষ্য ১ থেকে ৪ পর্যন্ত শিক্ষার্থীর সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। মানবিক বিভাগে মুক্তিযোদ্ধা ও আদিবাসী কোটার মেধাতালিকার ১ থেকে ৪, প্রতিবন্ধী ও পোষ্য কোটার ১ থেকে ২ পর্যন্ত শিক্ষার্থীর সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। অন্যদিকে বাণিজ্য বিভাগে মুক্তিযোদ্ধা ও আদিবাসী কোটার মেধাতালিকার ১ থেকে ২, প্রতিবন্ধী কোটার মেধাতালিকার প্রথম জন শিক্ষার্থীর সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক নারায়ণ সাহা যুগান্তরকে জানান, ভর্তির সময় শিক্ষার্থীদের সদ্য তোলা ৪ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, এসএসসি বা সমমান ও এইচএসসি বা সমমান পরীক্ষার মূল নম্বরপত্র ও সার্টিফিকেট এবং ভর্তির জন্য ৬৮৫০ টাকা সাথে নিয়ে আসতে হবে। কোটায় ভর্তি হতে ইচ্ছুক মেধা তালিকায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদেরকে ভর্তির যোগ্যতা প্রমাণের জন্য যথাযথ সনদপত্রের মূল কপি সঙ্গে আনতে হবে। প্রার্থীদের প্রতিটি সনদপত্র ও নম্বরপত্রর ২টি সত্যায়িত ফটোকপি অবশ্যই সঙ্গে আনতে হবে বলে জানান অধ্যাপক নারায়ণ সাহা। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট www.sust.edu/admission এবং ০১৫৫৫৫৫৫০০১-৪ হটলাইনে যোগাযোগ করে জানা যাবে।
 

Related Updates