Online Update

Keep in touch for online update.
পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যের জন্য রয়েছে অনলাইন আপডেট। ফেসবুক ফ্যানপেজ-এর কুইজে অংশগ্রহন করতে লগ-ইন কর facebook.com/Panjeree। কুইজে অংশগ্রহন করে প্রতি সপ্তাহে জিতে নাও আকর্ষনীয় পুরষ্কার।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে(বাকৃবিতে) প্রতি আসনে লড়বে ২২ জন


 
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের স্নাতক ভর্তি পরীক্ষা আগামী ৫ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষায় আসন প্রতি লড়বে ২২ জন পরীক্ষার্থী।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বাকৃবির এবারের (২০১৫-১৬) প্রথম বর্ষ স্নাতক ভর্তি পরীক্ষায় ছয়টি অনুষদে আসন সংখ্যা ১হাজার ২০০ এবং ওই আসনের বিপরীতে ২৬ হাজার ৫৬০ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে। বিগত বছরের ভর্তি পরীক্ষাগুলোতে আসন সংখ্যার ১০ গুণ শিক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হয় কিন্তু এবার আবেদনকারী সকল শিক্ষার্থী পরীক্ষা দিতে পারবে।

ভর্তি কমিটি সূত্রে জানা গেছে, আগামী ৫ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দুই শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রথম শিফটের পরীক্ষা সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত মাঝে ১ ঘণ্টা বিরতি। দ্বিতীয় শিফটের পরীক্ষা বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।  
   
ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, আসন বিন্যাসসহ ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (admission.bau.edu.bd) থেকে জানা যাবে। 

Related Updates