Online Update

Keep in touch for online update.
পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যের জন্য রয়েছে অনলাইন আপডেট। ফেসবুক ফ্যানপেজ-এর কুইজে অংশগ্রহন করতে লগ-ইন কর facebook.com/Panjeree। কুইজে অংশগ্রহন করে প্রতি সপ্তাহে জিতে নাও আকর্ষনীয় পুরষ্কার।

১ জানুয়ারি বই উৎসবের প্রস্তুতি সম্পন্ন


 
প্রতিবছরের ন্যায় এবারও ১ জানুয়ারি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিতে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। নির্ধারিত সময়ের মধ্যেই সব বিদ্যালয়ে নতুন বই পৌঁছে যাবে বলে সংসদীয় কমিটিকে আশ্বস্ত করেছে মন্ত্রণালয়।     
 
বুধবার (০২ ডিসেম্বর) বিকেলে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২০তম বৈঠকে এ আশ্বাস দেয় মন্ত্রণালয়।
 
সভাপতি মো. মোতাহার হোসেনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় মোস্তাফিজুর রহমান, আ খ ম জাহাঙ্গীর হোসাইন,  মো. নজরুল ইসলাম বাবু, আলী আজম, মোহাম্মদ ইলিয়াছ এবং উম্মে রাজিয়া কাজল অংশগ্রহণ করেন।
 
বৈঠকে ১ জানুয়ারি, ২০১৬ বই উৎসবের প্রস্তুতি সম্পন্ন করার পাশাপাশি পুরান ও নতুন প্রতিষ্ঠিত প্রাথমিক বিদ্যালয়গুলোর মধ্যে শিক্ষার মানের বৈষম্য দূর করার জন্য আন্তঃ বদলীর বিশেষ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।
 
এছাড়াও বিদ্যালয়বিহীন এলাকায় ১৫০০ প্রাথমিক বিদ্যালয় স্থাপন প্রকল্পের কাজ দ্রুত সম্পন্ন করার তাগিদ দেয় কমিটি। একই সঙ্গে ছিটমহলে বিশেষ বিবেচনায় অতিদ্রুত প্রাথমিক বিদ্যালয় স্থাপনের অগ্রগতি নিয়ে আলোচনা হয়।
 
কমিটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের শুন্যপদগুলো জরুরি ভিত্তিতে পূরণের লক্ষ্যে পদোন্নতিযোগ্য পদগুলো দ্রুত পদোন্নতি অথবা চলতি দায়িত্ব প্রদানের সুপারিশ করে।
 
এছাড়াও প্রাথমিক বিদ্যালয়গুলোতে বিদ্যুৎ সুবিধা দেওয়ার পাশাপাশি পর্যাপ্ত পানি সরবরাহের সুপারিশ করা হয়।
 
বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, মহা-পরিচালক, প্রকল্প পরিচালকসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 
 
 

Related Updates