Online Update

Keep in touch for online update.
পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যের জন্য রয়েছে অনলাইন আপডেট। ফেসবুক ফ্যানপেজ-এর কুইজে অংশগ্রহন করতে লগ-ইন কর facebook.com/Panjeree। কুইজে অংশগ্রহন করে প্রতি সপ্তাহে জিতে নাও আকর্ষনীয় পুরষ্কার।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবিতে) আসন প্রতি লড়বে রেকর্ড ৪৮ শিক্ষার্থী


 
শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ২০১৬ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বে রেকর্ড সংখ্যক ৪৮ জন শিক্ষার্থী। ২০১৪-১৫ শিক্ষাবর্ষে আসন প্রতি লড়েছিল ৪৪ জন। এ বছর বিশ্ববিদ্যালয়ের তিনটি অনুষদে মোট ৫০০ আসনের বিপরীতে আবেদন করেছে ২৪ হাজার ৪৭ জন শিক্ষার্থী। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১৮ ডিসেম্বর। ভর্তি কমিটির সূত্র এসব তথ্য বাংলামেইলকে নিশ্চিত করে। 

এ বছর বিশ্ববিদ্যালয়সহ মোট ১০ কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সাধারণজ্ঞান, ইংরেজি এবং উচ্চ মাধ্যমিক পাঠ্যক্রম অনুযায়ী পদার্থবিজ্ঞান, রসায়ন, গণিত ও জীববিজ্ঞান বিষয়গুলোর ওপর এমসিকিউ পদ্ধতিতে ১০০ নম্বরের এক ঘণ্টার লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। গ্রেডিং পদ্ধতিতে এসএসসি/সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ এর আটগুণ এবং এইচএসসি/সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ এর ১২ গুণ নম্বর লিখিত পরীক্ষার ১০০ নম্বরের সঙ্গে যোগ করে মোট ২০০ নম্বরের ওপর মেধাতালিকা প্রস্তুত করা হবে। 

ভর্তি বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট- www.sau.edu.bd  থেকে বিস্তারিত জানা যাবে।
 
 

Related Updates