Online Update

Keep in touch for online update.
পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যের জন্য রয়েছে অনলাইন আপডেট। ফেসবুক ফ্যানপেজ-এর কুইজে অংশগ্রহন করতে লগ-ইন কর facebook.com/Panjeree। কুইজে অংশগ্রহন করে প্রতি সপ্তাহে জিতে নাও আকর্ষনীয় পুরষ্কার।

পাঠ্যপুস্তক উৎসব ২ জানুয়ারি



বিনামূল্যে বিতরণের জন্য পাঠ্যপুস্তক ছাপার অগ্রগতি ও মান দেখার জন্য রাজধানীর মাতুয়াইলে বিভিন্ন ছাপাখানা আকস্মিক পরিদর্শন করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
 
রোববার (১৩ ডিসেম্বর) সন্ধ্যার পর পরিদর্শনকালে মন্ত্রী সাংবাদিকদের বলেন, আগামী ১ জানুয়ারি সাপ্তাহিক ছুটি হওয়ায় ২ জানুয়ারি সারাদেশে পাঠ্যপুস্তক দিবস পালনের মাধ্যমে বিভিন্ন শ্রেণির বিনাম–ল্যের পাঠ্যপুস্তক বিতরণ করা হবে।
 
পরিদর্শনকালে শিক্ষামন্ত্রী বিনিমূল্যের পাঠ্যপুস্তক ছাপার অগ্রগতি সম্পর্কে খোঁজখবর নেন এবং বইয়ের মান যাচাই করেন।
    
পরিদর্শনকালে মন্ত্রীকে জানানো হয়, নির্ধারিত সময়ের মধ্যে সব ক্লাসের বিনামূল্যের পাঠ্যপুস্তক ছাপানো ও বিভিন্ন স্থানে পৌঁছানো সম্ভব হবে।  
 
জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) চেয়ারম্যান নারায়ণ চন্দ্র পালসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন। 
 
শিক্ষা মন্ত্রণালয়ের  সিনিয়র তথ্য কর্মকর্তা মুহ. সাইফুল্লাহ জানান, এবার প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত ৩৪ কোটির বেশি বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ করা হবে। গত বছর এ সংখ্যা ছিল ৩৩ কোটি।
 
গত কয়েক বছর যাবৎ ১ জানুয়ারি প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই পৌঁছে দিতে পাঠ্যপুস্তক উৎসব পালন করে আসছে সরকার। 
 

Related Updates