Online Update

Keep in touch for online update.
পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যের জন্য রয়েছে অনলাইন আপডেট। ফেসবুক ফ্যানপেজ-এর কুইজে অংশগ্রহন করতে লগ-ইন কর facebook.com/Panjeree। কুইজে অংশগ্রহন করে প্রতি সপ্তাহে জিতে নাও আকর্ষনীয় পুরষ্কার।

যশোর প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ১৫ ও ১৭ ডিসেম্বর


 
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান/ইঞ্জিনিয়ারিং) ১ম বর্ষের  ভর্তি পরীক্ষা ১৫ এবং ১৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এবার ৬৮০ আসনের বিপরীতে ৩০ হাজার ৯৪০ জন শিক্ষার্থী ভর্তি যুদ্ধে অংশ নিচ্ছেন। অর্থাৎ প্রতি আসনের বিপরীতে প্রায় ৪৬ জন শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছেন।

প্রতিটি ইউনিটে যথাক্রমে এ ইউনিটে ১০,৪৫৩ জন, বি ইউনিটে ৯,৩৮৯ জন, সি ইউনিটে ৫,৬৪৩ জন, ডি ইউনিটে ২,৪৪১ জন, ই ইউনিটে ৪৭৪ জন এবং এফ ইউনিটে ২,৫৪০ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ যশোর শহরের ১২ টি শিক্ষা প্রতিষ্ঠানে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কমিটি সূত্রে জানা গেছে, ১৫ ডিসেম্বর তিনটি ধাপে এ , বি ও সি ইউনিটের এবং ১৭ ডিসেম্বর অনুরুপ তিনটি ধাপে ডি, ই ও এফ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১৫ ডিসেম্বর মঙ্গলবার সকাল সাড়ে ৯ টা হতে ১১ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে এ ইউনিটের, দুপুর সাড়ে ১২ টা হতে ২ টা পর্যন্ত বি ইউনিটের এবং বিকেল সাড়ে তিনটা হতে ৫ টা পর্যন্ত সি ইউনিটের পরীক্ষা হবে। অনুরুপভাবে ১৭ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টা হতে ১১ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে ডি ইউনিটের, দুপুর সাড়ে ১২ টা হতে ২ টা পর্যন্ত ই ইউনিটের এবং বিকেল সাড়ে তিনটা হতে ৫ টা পর্যন্ত এফ ইউনিটের পরীক্ষা হবে।
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে এ ইউনিটের ১০০০০১ থেকে ১০২৬৮০ রোল নম্বরধারী, বি ইউনিটের ২০০০০১ থেকে ২০২৬৮০ রোল নম্বরধারী, সি ইউনিটের ৩০০০০১ থেকে ৩০২৬৮০ রোল নম্বরধারী, ডি ইউনিটের ৪০০০০১ থেকে ৪০২৫০৩ রোল নম্বরধারী,ই ইউনিটের ৪০০০০১ থেকে ৪০২৫০৩ রোল নম্বরধারী এবং এফ ইউনিটের ৬০০০০১ থেকে ৬০২৬০৪ রোল নম্বরধারীর পরীক্ষা।

শহরের ডাক্তার আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ কেন্দ্রে এ ইউনিটের ১০২৬৮১ থেকে ১০৩৯৮০ রোল নম্বরধারী,বি ইউনিটের ২০২৬৮১ থেকে ২০৩৯৮০ রোল নম্বরধারী এবং সি ইউনিটের ৩০২৬৮১ থেকে ৩০৩৯৮০ রোল নম্বরধারী শিক্ষার্থীর পরীক্ষা।

শহরের এমএসটিপি স্কুল ও কলেজ কেন্দ্রে এ ইউনিটের ১০৩৯৮১ থেকে ১০৫০৮০ রোল নম্বরধারী, বি ইউনিটের ২০৩৯৮১ থেকে ২০৫০৮০ রোল নম্বরধারী এবং সি ইউনিটের ৩৩৩৯৮১ থেকে ৩০৫০৮০ রোল নম্বরধারীর পরীক্ষা।

শহরের পালবাড়ি মোড়ের নতুন খয়েরতলা মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হবে এ ইউনিটের ১০৫০৮১ থেকে ১০৫৫৮০ রোল নম্বরধারী এবং বি ইউনিটের ২০৫০৮১ থেকে ২০৫৫৮০ রোল নম্বরধারীর পরীক্ষা।

এছাড়া উপশহর বাদশা ফয়সল ইসলামী ইনস্টিটিউটে এ ইউনিটের ১০৫৫৮১ থেকে ১০৬৩৮০ রোল নম্বরধারী,উপশহর মহাবিদ্যালয়ে এ ইউনিটের ১০৬৩৮১ থেকে ১০৭০৮০ রোল নম্বরধারী এবং বি ইউনিটের ২০৫৫৮১ থেকে ২০৬২৮০ রোল নম্বরধারী, মিউনিসিপ্যাল প্রিপারেটরী স্কুলে এ ইউনিটের ১০৭০৮১ থেকে ১০৮০৫৫ রোল নম্বরধারী এবং বি ইউনিটের ২০৬২৮১ থেকে ২০৬২৮১ থেকে ২০৭২৫৫ রোল নম্বরধারী, ছাতিয়ানতলা চুড়ামনকাঠী মাধ্যমিক বিদ্যালয়ে এ ইউনিটের ১০৮০৫৬ থেকে ১০৮৬৩৭ এবং বি ইউনিটের ২০৭২৫৬ থেকে ২০৭৮৩৭ রোল নম্বরধারীর পরীক্ষা অনুষ্ঠিত হবে।
এছাড়াও উপশহর মহিলা কলেজ কেন্দ্রে এ ইউনিটের ১০৮৬৩৮ থেকে ১০৯২১৯ রোল নম্বরধারী, বি ইউনিটের ২০৭৮৩৮ থেকে ২০৮৪১৯ রোল নম্বরধারীর এবং সি ইউনিটের ৩০৫০৮১ থেকে ৩০৫৭১৪ রোল নম্বরধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। শহরের আব্দুস সামাদ মেমোরিয়াল একাডেমীতে অনুষ্ঠিত হবে এ ইউনিটের ১০৯২২০ থেকে ১০৯৭৪৯ রোল নম্বরধারী এবং বি ইউনিটের ২০৮৪২০ থেকে ২০৮৯৪৯ রোল নম্বরদারীদের।
চুড়ামনকাঠী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ইউনিটের ১০৯৭৫০ থেকে ১১০২০১ এবং বি ইউনিটের ২০৮৯৫০ থেকে ২০৯৪০৫ রোল নম্বরধারী এবং ছাতিয়ানতলা কে আই আলীম মাদ্রাসা কেন্দ্রে এ ইউনিটের ১১০২০২ থেকে ১১০৫৩৯ রোল নম্বরধারী শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বর হতে ১৫ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার আবেদনপত্র অনলাইনের মাধ্যমে গ্রহণ করা হয়।

Related Updates