Online Update

Keep in touch for online update.
পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যের জন্য রয়েছে অনলাইন আপডেট। ফেসবুক ফ্যানপেজ-এর কুইজে অংশগ্রহন করতে লগ-ইন কর facebook.com/Panjeree। কুইজে অংশগ্রহন করে প্রতি সপ্তাহে জিতে নাও আকর্ষনীয় পুরষ্কার।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবিতে) কোটায় ভর্তির ফরম পূরণ শুরু রোববার

 
 
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মুক্তিযোদ্ধার সন্তান, আদিবাসী, দলিত সম্প্রদায় ও প্রতিবন্ধী কোটায় ভর্তির জন্য ফরম পূরণ শুরু হবে আগামীকাল রোববার, চলবে ২৩ ডিসেম্বর পর্যন্ত চলবে।   

কোটার জন্য নির্ধারিত ফরম বিশ্ববিদ্যালয় শাখা অগ্রণী ব্যাংক থেকে ২০০ টাকা ফি জমা দিয়ে সংগ্রহ করা যাবে। ফরম পূরণ করে বিশ্ববিদ্যালয় ভর্তি শাখায় জমা দিতে হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব ও উপ নিবন্ধক (শিক্ষা) মোহাম্মদ আলী।

এদিকে শনিবার থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ মেধা তালিকা থেকে শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণ শুরু হয়েছে। সাক্ষাৎকার গ্রহণ চলবে সোমবার পর্যন্ত।

মোহাম্মদ আলী বলেন, শনি, রবি ও সোমবার বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের অধীনে ৩৪টি বিভাগ ও দুটি ইনস্টিটিউটে মেধা তালিকায় উত্তীর্ণ প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে। সকাল ১০টা থেকে সাক্ষাৎকার গ্রহণ পর্ব শুরু হয়ে চলবে বিকেল ৪ টা পর্যন্ত। তবে কলা ও মানবিক অনুষদভুক্ত নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা থাকায় এ দুই বিভাগের সাক্ষাৎকার আগামী বুধবার পর্যন্ত চলবে।

সাক্ষাৎকারে উত্তীর্ণ শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হবে ২৭ ডিসেম্বর এবং ভর্তি চলবে আগামী ৩০ ডিসেম্বর থেকে ৩ জানুয়ারি পর্যন্ত। আগামী ১৬ ফেব্রুয়ারি থেকে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছুক প্রথম বর্ষের শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে।

ভর্তিসংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.juniv.edu) পাওয়া যাবে। 
 

Related Updates