Online Update

Keep in touch for online update.
পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যের জন্য রয়েছে অনলাইন আপডেট। ফেসবুক ফ্যানপেজ-এর কুইজে অংশগ্রহন করতে লগ-ইন কর facebook.com/Panjeree। কুইজে অংশগ্রহন করে প্রতি সপ্তাহে জিতে নাও আকর্ষনীয় পুরষ্কার।

প্রবাসীর সন্তানদের স্কুলে ভর্তিতে কোটা নির্ধারণের চিন্তাভাবনা


 
প্রবাসী বাঙালিদের সন্তানদের বাংলাদেশের স্কুলে ভর্তিতে কোটা নির্ধারণের চিন্তাভাবনা করছে সরকার। এজন্য শিক্ষা মন্ত্রণালয়কে একটি নীতিমালা করার জন্য তাগিদ দিয়েছে সংশ্লিষ্ট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।
 
রোববার (২৭ ডিসেম্বর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি্থর ১৪তম বৈঠকে এ নিয়ে আলোচনা হয়।
 
প্রবাসীদের সন্তানদের বাংলাদেশের স্কুল-কলেজে ভর্তির ক্ষেত্রে মেধাভিত্তিক কোটা নির্ধারণে নীতিমালা সংশোধনের জন্য চিন্তাভাবনা করে মন্ত্রণালয় থেকে একটি সুনির্দিষ্ট প্রস্তাব কমিটিতে আসলে কমিটি আলোচনা সাপেক্ষে সুপারিশ করবে বলে বৈঠকে জানানো হয়।   
 
স্কুল-কলেজের শ্রেণি কার্যক্রম সঠিকভাবে পরিচালনা এবং সিলেবাস নির্ধারিত সময়ে সম্পন্ন করার জন্য আগামী তিন মাসের পাঠ্যসূচি এবং একাডেমিক ক্যালেন্ডার কমিটিকে অবহিত করার পরামর্শ দেওয়া হয়।
 
চট্টগ্রাম প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের তৃতীয় ক্যাম্পাস মামলা-মোকদ্দমা জড়িত বিতর্কিত একটি স্থানে কিভাবে অনুমোদন পেলো তা শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনকে আগামী বৈঠকে তথ্য-প্রমাণসহ উপস্থাপন করার সুপারিশ করা হয়।
 
কমিটি সভাপতি মো. আফছারুল আমীনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে অংশগ্রহণ করেন সদস্য শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, মোহাম্মদ হাছান মাহমুদ, মো. ছলিম উদ্দীন তরফদার, গোলাম মোস্তফা, মামুনুর রশিদ এবং সেলিনা আক্তার বানু।
 
এছাড়াও শিক্ষা মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 

Related Updates