Online Update

Keep in touch for online update.
পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যের জন্য রয়েছে অনলাইন আপডেট। ফেসবুক ফ্যানপেজ-এর কুইজে অংশগ্রহন করতে লগ-ইন কর facebook.com/Panjeree। কুইজে অংশগ্রহন করে প্রতি সপ্তাহে জিতে নাও আকর্ষনীয় পুরষ্কার।

পিইসিতে পাস ৯৮.৫২ শতাংশ, জেএসসিতে ৯২.৩৩


 
প্রাথমিক-ইবতেদায়ী সমাপনীতে (পিইসি) এ বছর পাসের হার ৯৮.৫২ শতাংশ। আর জেএসসি-জেডিসিতে পাসের হার ৯২.৩৩ শতাংশ।
 
বৃহষ্পতিবার (৩১ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলনে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান জানান, প্রাথমিক শিক্ষা সমাপনীতে পাসের হার ঢাকায় ৯৮.৭৪ শতাংশ, রাজশাহীতে ৯৯ শতাংশ, খুলনায় ৯৮.৯৭ শতাংশ, চট্টগ্রামে ৯৮.৪১ শতাংশ, বরিশালে ৯৮.৩০ শতাংশ, সিলেটে ৯৬.৭৯ শতাংশ ও রংপুরে ৯৮.৫৬ শতাংশ।

প্রাথমিকে জিপিএ-৫ পেয়েছে ২ লাখ ৭৫ হাজার ৯৮০ জন শিক্ষার্থী।

ইবতেদায়ী শিক্ষা সমাপনীতে পাসের হার ঢাকায় ৯৪.২১ শতাংশ, রাজশাহীতে ৯৭.৮৮ শতাংশ,  খুলনায় ৯৬.২২ শতাংশ,  চট্টগ্রামে ৯৩.৯৩ শতাংশ, বরিশালে ৯৭.৮৫ শতাংশ, সিলেটে ৯০.০১ শতাংশ ও রংপুরে ৯৭.২১ শতাংশ।

ইবতেদায়ীতে জিপিএ-৫ পেয়েছে ৫ হাজার ৪৭৩ জন শিক্ষার্থী।
 
জেএসসি পরীক্ষায় মোট পরীক্ষার্থী ২২ লাখ ৭২ হাজার ২৮৯ জনের মধ্যে পাস করেছে ২০ লাখ ৯৮ হাজার ৮২ জন।

জেএসসিতে গড় পাসের হার ৯২.৩১। এর মধ্যে ঢাকা বোর্ডে পাসের হার ৯০.৩৯ শতাংশ, রাজশাহী বোর্ডে পাসের হার ৯৭.৪৭ শতাংশ, কুমিল্লা বোর্ডে পাসের হার ৯২.৫১ শতাংশ, যশোর বোর্ডে পাসের হার ৯৫.৪৪ শতাংশ, চট্টগ্রাম বোর্ডে পাসের হার ৮৫.৪৮ শতাংশ, বরিশাল বোর্ডে পাসের হার ৯৭.২৬ শতাংশ, সিলেট বোর্ডে পাসের হার ৯৩.৫৯ শতাংশ ও দিনাজপুর বোর্ডে পাসের হার ৯১.৫২ শতাংশ।
 
জেএসসিতে মোট জিপিএ-৫ পেয়েছেন ১ লাখ ৯৬ হাজার ২৬৩ জন শিক্ষার্থী।

জেডিসিতে গড় পাসের হার ৯২.৪৬ শতাংশ। মোট জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা ৮ হাজার ৭৬১ জন।

জেএসসি-জেডিসি পরীক্ষায় শতভাগ পাস করা প্রতিষ্ঠানের সংখ্যা ৮ হাজার ৫৮৩টি। আর কোনো শিক্ষার্থীই পাস করেনি এমন প্রতিষ্ঠানের সংখ্যা ৪৩টি।
 
এর আগে সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফল হস্তান্তর করেন স্ব স্ব বোর্ডের প্রধানরা। সকাল ১০টায় তারা এ ফলাফল হস্তান্তর  করেন।

এ সময় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী  মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।
 

Related Updates