Online Update

Keep in touch for online update.
পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যের জন্য রয়েছে অনলাইন আপডেট। ফেসবুক ফ্যানপেজ-এর কুইজে অংশগ্রহন করতে লগ-ইন কর facebook.com/Panjeree। কুইজে অংশগ্রহন করে প্রতি সপ্তাহে জিতে নাও আকর্ষনীয় পুরষ্কার।

যশোরে প্রাথমিক সমাপনীতে পাসের হার ৯৯.৫৪



যশোরে প্রাথমিক সমাপনী পরীক্ষায় ৯৯.৫৪ শতাংশ শিক্ষার্থী পাস করেছে।

গত বছর যশোর জেলায় পাসের হার ছিল ৯৮.০৩ শতাংশ। এ বছর প্রকাশিত ফলাফলে ছেলেদের তুলনায় মেয়েদের পাসের হার বেশি। এ জেলায় মেয়েদের পাসের হার ৯৯ দশমিক ৫৯ শতাংশ ও ছেলেদের পাসের হার ৯৯ দশমিক ৫ শতাংশ।

বৃহষ্পতিবার(৩১ ডিসেম্বর) দুপুরে যশোর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফলাফলের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০১৫ সালের প্রাথমিক সমাপনী পরীক্ষায় ৪৬ হাজার ৩৭৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৬ হাজার ১০৭ জন পাস করেছে। গড় পাসের হার ৯৯ দশমিক ৫৪ শতাংশ। এবছর জিপিএ-৫ পেয়েছে ৫ হাজার ৬০১ জন। এরমধ্যে ২ হাজার ৬৮৩ জন ছেলে ও ২ হাজার ৯১৮ জন মেয়ে রয়েছে। গত বছর জিপিএ-৫ পেয়েছিল ৪ হাজার ১২৬ জন।

এছাড়াও ‘এ’ গ্রেডে ২০ হাজার ৩৪৪ জন, ‘এ মাইনাস’ গ্রেডে ১০ হাজার ৩৪ জন, ‘বি’ গ্রেডে ৬ হাজার ১৬৮ জন, ‘সি’ গ্রেডে ৩ হাজার ৬১৮ জন ও ‘ডি’ গ্রেডে ৩৪২ জন উত্তীর্ণ হয়েছে।

যশোর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তাপস কুমার অধিকারী বাংলানিউজকে বলেন, সমাবেশ ও উন্মুক্ত পরীক্ষা, মডেল টেস্টের ব্যবস্থার কারণে এ বছর ফলাফল গত বছরের তুলনায় ভালো হয়েছে। এজন্য শিক্ষার্থীদের নিয়মিত ক্লাস, পরীক্ষা ও ক্লাসে উপস্থিতির পাশাপাশি শিক্ষকদের পাঠদান সহায়ক ভূমিকা পালন করেছে।
 

Related Updates