Online Update

Keep in touch for online update.
পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যের জন্য রয়েছে অনলাইন আপডেট। ফেসবুক ফ্যানপেজ-এর কুইজে অংশগ্রহন করতে লগ-ইন কর facebook.com/Panjeree। কুইজে অংশগ্রহন করে প্রতি সপ্তাহে জিতে নাও আকর্ষনীয় পুরষ্কার।

বিসিএস পরীক্ষায় হাতঘড়িও নিষিদ্ধ


 
বিসিএস পরীক্ষায় ক্যালকুলেটর ব্যবহারে নিষেধাজ্ঞার পর এবার ঘড়ি ব্যবহারে নিষেধাজ্ঞা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। রোববার কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রিলিমিনারি পরীক্ষায় ক্যালকুলেটর ব্যবহার নিষিদ্ধ রয়েছে। এবার বিসিএস পরীক্ষায় হাত ঘড়ি, পকেট ঘড়ি, ইলেকট্রনিক ঘড়িসহ যেকোনো ধরণের ঘড়ি ব্যবহারও নিষিদ্ধ করা হয়েছে। তবে পরীক্ষার হলে প্রার্থীদের সময় জানতে দেয়াল ঘড়ি রাখা হবে।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এবারও মোবাইল ফোন, ক্যালকুলেটর, সব ধরনের ইলেকট্রনিক যোগাযোগ যন্ত্র এবং বই, ব্যাগ নিয়ে পরীক্ষাকেন্দ্র প্রবেশ করা যাবে না।

সতর্ক করে বিজ্ঞপ্তিতে বলা হয়, উল্লেখিত নিষেধ না মেনে কেউ এসব নিয়ে পরীক্ষার হলে প্রবেশ করলে তার প্রার্থীতা বাতিলসহ কমিশনের সব পরীক্ষায় অযোগ্য ঘোষণা করা হতে পারে।

পিএসসির কর্মকর্তা আলমগীর হোসেন জানান, ঘড়ি ব্যবহারে নিষেধাজ্ঞা থাকায় সব পরীক্ষার হলেই প্রয়োজনীয় সংখ্যক দেয়াল ঘড়ির ব্যবস্থা করবে পিএসসি।

তিনি আরও জানান, প্রিলিমিনারিতে দুজন পরীক্ষার্থীর দূরত্ব হবে ন্যূনতম তিন ফুট। এক বেঞ্চ বা টেবিলে যাতে দুই জনের বেশি বসতে না পারেন সেজন্য নির্দেশনা দেয়া হয়েছে।

প্রসঙ্গত, আগামী ৮ জানুয়ারি ৩৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা হবে। সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঢাকার ১০৭টিসহ সারা দেশের ১৬২টি কেন্দ্রে দুই লাখ ১১ হাজার ৩২৬ জন সরকারি চাকরিপ্রত্যাশী এ পরীক্ষায় অংশ নেবেন। এই বিসিএসের মাধ্যমে প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তার দুই হাজার ১৮০টি পদে লোক নিয়োগ হবে।  
 

Related Updates