Online Update

Keep in touch for online update.
পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যের জন্য রয়েছে অনলাইন আপডেট। ফেসবুক ফ্যানপেজ-এর কুইজে অংশগ্রহন করতে লগ-ইন কর facebook.com/Panjeree। কুইজে অংশগ্রহন করে প্রতি সপ্তাহে জিতে নাও আকর্ষনীয় পুরষ্কার।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবিতে) ভর্তি

 
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তি প্রক্রিয় গত রবিবার শুরু হয়ে বুধবার পর্যন্ত টানা চলেছে। ভর্তি শেষে আগামী ৯ জানুয়ারি বিভাগ পরিবর্তনের (মাইগ্রেশন) তালিকা প্রকাশ করা হবে। পরদিন বিভাগ নির্ধারিত হবে।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সচিব ও উপ-নিবন্ধক (শিক্ষা) মোহাম্মদ আলী এসব তথ্য জানিয়েছেন। তিনি আরও জানান, “এ বছর মাইগ্রেশন বাধ্যতামূলক করা হয়েছে। ভর্তিচ্ছুদের পছন্দক্রম অনুযায়ী স্বয়ংক্রিয়ভাবে মাইগ্রেশন হয়ে যাবে।”

মেধা তালিকার মাইগ্রেশন শেষে ১৬ জানুয়ারি প্রথমবারের মতো ‘অপেক্ষমান তালিকা’ প্রকাশ করা হবে। ওই তালিকা থেকে ভর্তি করা হবে ২৬ ও ২৭ জানুয়ারি। আসন শূন্য থাকা সাপেক্ষে ৪ ফেব্রুয়ারি পরবর্তী অপেক্ষমান তালিকা প্রকাশ করা হবে।

আগামী ১৬ ফেব্রুয়ারি নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরু হতে পারে বলে মোহাম্মদ আলী জানান। তিনি বলেন, “ক্লাস শুরুর পর প্রথম ১০ দিন কোনো শিক্ষার্থী একটানা অনুপস্থিত থাকলে তার ছাত্রত্ব বাতিল হয়ে যাবে।”

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য ইউনিট অফিসের নোটিশ বোর্ড এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.juniv.ed) পাওয়া যাবে।
 

Related Updates