Online Update

Keep in touch for online update.
পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যের জন্য রয়েছে অনলাইন আপডেট। ফেসবুক ফ্যানপেজ-এর কুইজে অংশগ্রহন করতে লগ-ইন কর facebook.com/Panjeree। কুইজে অংশগ্রহন করে প্রতি সপ্তাহে জিতে নাও আকর্ষনীয় পুরষ্কার।

স্কুলে কম দামে সফটওয়্যার দেবে মাইক্রোসফট


 
সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জন্য স্বপ্লমূল্যে সফটওয়্যার সরবরাহ করবে মাইক্রোসফট বাংলাদেশ লিমিটেড। এজন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে মাইক্রোসফট বাংলাদেশ লিমিটেডের মধ্যে একটি চুক্তি সাক্ষরিত হয়েছে। সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাল্টিমিডিয়া ক্লাসরুমে ৫০ হাজার ল্যাপটপে ব্যবহারের জন্য উইন্ডোজ অপারেটিং সিস্টেম এবং এমএস অফিস সফটওয়্যারগুলো তিন থেকে চার ডলারের মধ্যে মাইক্রোসফট সরবরাহ করবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পক্ষে যুগ্ম-সচিব ফাইজুল কবির ও মাইক্রোসফট বাংলাদেশ লিমিটেডের পক্ষে প্রতিষ্ঠানের ম্যানেজিং ডিরেক্টর সনিয়া বশির কবির গতকাল (রোববার) সচিবালয়ে এ সংক্রান্ত চুক্তি সই করেন। মন্ত্রণালয়ের সচিব হুমায়ুন খালিদসহ বিভিন্ন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রোগ্রামার সিরাজুল ইসলাম বলেন, ৬২ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০১৭ সালের মধ্যে ল্যাপটপ ও প্রজেক্টর বিতরণ করার কর্মসূচি রয়েছে। এর আগে এই সফটওয়্যারগুলো ১২০ থেকে ১৫০ ডলারে কেনা হতো। সাশ্রয়ী অর্থ দিয়ে ল্যাপটপ ক্রয় করে স্কুলে সরবরাহ করা হবে।

 

Related Updates