Online Update

Keep in touch for online update.

চলছে শাবিতে ভর্তি আবেদন প্রক্রিয়া

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষ ১ম সেমিস্টারের ভর্তি আবেদন শুরু হয়েছে গত ১৫ অক্টোবর থেকে। ৪ঠা নভেম্বর রাত ১২টা পর্যন্ত আবেদন করা যাবে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
 
ভর্তি পরীক্ষা কমিটি সূত্রে জানা যায়, শিক্ষার্থীদের পছন্দের বিষয়গুলোতে রেজিস্ট্রেশনের সুবিধার্থে ‘এ’ ও ‘বি’ ইউনিটের বিভাগসমূহকে কয়েকটি সাব-ইউনিটে (এ, বি১, বি২)  ভাগ করা হয়েছে। যদি কোন শিক্ষার্থী ‘এ’ ও ‘বি’  উভয় ইউনিটের পরীক্ষা দিতে চায় তাহলে উভয় ইউনিটের জন্য পৃথকভাবে আবেদন করতে হবে।
 
‘এ’ ও ‘বি’ দুইটি ইউনিটে আগামী ১৮ নভেম্বর পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঐদিন সকাল সাড়ে ৯টায় ‘এ’ ইউনিট এবং দুপুর আড়াইটায় ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবছর নতুন কোন বিভাগ বৃদ্ধি করা হয় নি।
 
তবে ‘বি’ ইউনিটে ৩০টি আসন বৃদ্ধিসহ কোটাছাড়া ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সর্বমোট ১৫৯৩টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে।
 
আবেদন করার জন্য যেকোনও প্রিপেইড টেলিটক মোবাইল ফোন থেকে বিশ্ববিদ্যালয়ের নাম (SUST), এইচএসসি/সমমান শিক্ষা শিক্ষাবোর্ডের প্রথম তিন অক্ষর, পরীক্ষার রোল নম্বর, পাশের সন, এসএসসি/সমমান শিক্ষাবোর্ডের প্রথম তিন অক্ষর, পরীক্ষার রোল নম্বর, পাশের সন এবং সাব-ইউনিটের কী-ওয়ার্ড লিখে (এ, বি১, বি২) লিখে ১৬২২২ নম্বরে এসএমএস করতে হবে।
 
বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.sust.edu/admission  এবং ০১৫৫৫৫৫৫০০১-৪ হটলাইনে যোগাযোগ করে ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জানা যাবে।
 

Related Updates