Online Update

Keep in touch for online update.

সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০১৭

বাংলাদেশের অন্যতম বৃহৎ সরকারি ব্যাংক সোনালী ব্যাংক প্রতিবারের মত এবারও শিক্ষাবৃত্তি দেয়ার সিদ্ধান্ত গ্রহন করেছে। দেশের বৃহত্তর জনগোষ্ঠীর মধ্যে বিরাজমান অসমতাবঞ্চনাদারিদ্র্য  দূরীকরণ এবং সুবিধাবঞ্চিত জনসাধারনের জীবনযাত্রার মানোন্নয়নে শিক্ষার গুরুত্ব বিবেচনা করে শিক্ষাবৃত্তি প্রদানের নিমিত্তে মেধাবী দরিদ্র শিক্ষার্থীদরিদ্র মুক্তিযোদ্ধার মেধাবী পু্ত্র/কন্যা/নাতি/নাতনী এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের নিকট হতে অনলাইনে সোনালী ব্যাংক লিমিটেডের ওয়েবসা্ইটের মাধ্যমে আবেদনের আহবান করেছে।

যারা ২০১৬ সালে এসএসসি বা সমমান/ এইচএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে শুধু তারাই এই বৃত্তির জন্য আবেদন এর সুযোগ পাবে। চলুন জেনে নেওয়া যাক এইবৃত্তির আবেদন পদ্ধতি ও এই সংক্রান্ত বিস্তারিত তথ্য

বৃত্তির পরিমাণ এককালীনঃ ১০,০০০ (দশ হাজার) টাকা।

আবেদনের সময়সীমা: ২৬ নভেম্বর থেকে ১৭ ডিসেম্বর ২০১৭ তারিখের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

আবেদনের যোগ্যতা:

১. ২০১৬ সালে এসএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বর্তমানে এইচএসসি বা সমমান পর্যায়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

২. ২০১৬ সালে এইচএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বর্তমানে স্নাতক বা সমমান পর্যায়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

৩. এইচএসসি বা সমমান পর্যায়ে অধ্যয়নরত সাধারণ শিক্ষার্থী/মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/ তাঁদেরপুত্র-কন্যাদের ক্ষেত্রে জিপিএ ৫.০০ এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের ক্ষেত্রেন্যুনতম জিপিএ ৩.৫০ প্রাপ্ত হতে হবে।

৪. স্নাতক/সমমান পর্যায়ে অধ্যয়নরত সাধারণ শিক্ষার্থী/মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/ তাঁদের পুত্র-কন্যাদেরক ক্ষেত্রে জিপিএ ৫.০০ এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের ক্ষেত্রে ন্যুনতম জিপিএ ৩.৫০ প্রাপ্ত হতে হবে।

৫. শুধুমাত্র দরিদ্র শিক্ষার্থী/প্রতিবন্ধী শিক্ষার্থী/অসচ্ছল মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/ তাঁদেরপুত্র-কন্যা (যাদের পিতা/অভিভাবকের মাসিক আয় সর্বোচ্চ ১৫,০০০/= টাকার বেশী নয়) আবেদন করতে পারবেন।

সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০১৭ এর ফলাফলঃ প্রাথমিকভাবে নির্বাচিতদের তালিকা যথাসময়ে সোনালী ব্যাংকের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

অফিশিয়াল বিজ্ঞপ্তিটি ডাউনলোড করা যাবে 

https://www.sonalibank.com.bd/PDF_file/csr/notice_edu_stip_2017.pdf  লিঙ্কে

 আবেদন করা যাবে  https://www.sonalibank.com.bd/csr/form-2016.php লিঙ্কে 

Related Updates