Books

You can get information of our published books.
Books
বাংলা দ্বিতীয় পত্র স্পেশাল সাপ্লিমেন্ট ++ (এসএসসি ২০২৩ সংক্ষিপ্ত সিলেবাস)
শ্রেণি : মাধ্যমিক
বিভাগ : সকল
সংস্করণ : ২০২২
পৃষ্ঠা : ৩৫২
সর্বোচ্চ খুচরা মূল্য (MRP): ১৯০ টাকা

Buy Link

বইটির বৈশিষ্ট্য:
অধ্যায়ভিত্তিক পরীক্ষা প্রস্তুতি
এনসিটিবি কর্তৃক পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলোকে প্রতিটি অংশের প্রশ্নোত্তর সাজানো হয়েছে। অধ্যায়ের শুরুতেই দেওয়া হয়েছে সংক্ষিপ্ত পাঠ্যসূচি এবং শিখনফল ও বোর্ড প্রশ্নের বিশ্লেষণ। বহুনির্বাচনি প্রশ্নোত্তরগুলো পাঠ্যবইয়ের ব্যাকরণের বিষয়বস্তুর ধারাক্রমে এবং রচনামূলক প্রশ্নোত্তরগুলো নির্মিতির নতুন পাঠ্যসূচির আলোকে ধারাবাহিকভাবে সাজানো হয়েছে।

বোর্ড পরীক্ষার প্রশ্ন ও উত্তর
বিগত সালের বোর্ড পরীক্ষার বহুনির্বাচনি এবং রচনামূলক প্রশ্নোত্তরগুলো অধ্যায়ভিত্তিক দেওয়া হয়েছে। পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির অন্তর্ভুক্ত এ প্রশ্নোত্তরগুলোর অনুশীলন তোমাদেরকে বোর্ড পরীক্ষার প্রশ্নোত্তর সম্পর্কে ধারণা দেবে।

নির্বাচনি পরীক্ষার প্রশ্ন ও উত্তর
শীর্ষস্থানীয় স্কুলের নির্বাচনি পরীক্ষার বহুনির্বাচনি এবং রচনামূলক প্রশ্নপত্র বিশ্লেষণ করে পাঠ্যসূচিভুক্ত প্রশ্নোত্তরগুলো অধ্যায়ভিত্তিক দেওয়া হয়েছে। এ অংশের অনুশীলন তোমাদের অধ্যায়ভিত্তিক প্রস্তুতিকে শানিত করবে।

বিষয়বস্তুভিত্তিক অনন্য প্রশ্ন ও উত্তর
বোর্ড ও নির্বাচনি পরীক্ষার প্রশ্নের পাশাপাশি গুরুত্বপূর্ণ শিখনফলের ওপর অনন্য প্রশ্ন ও উত্তর দেওয়া হয়েছে। এ প্রশ্নগুলোর অনুশীলন তোমাদেরকে সিলেবাসভুক্ত বিষয়বস্তুর ওপর যেকোনো প্রশ্নের উত্তর লিখতে সহায়তা করবে।

সুপার সাজেশন: পরীক্ষা ২০২৩
সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে বিভিন্ন সালের বোর্ড প্রশ্ন ও নির্বাচনি পরীক্ষার প্রশ্ন থেকে বাছাইকৃত রচনামূলক (নির্মিতি) প্রশ্নের সাজেশন দেওয়া হয়েছে। এছাড়া প্রতিটি অংশের শেষে সুপার সাজেশন হিসেবে রয়েছে গুরুত্বপূর্ণ প্রশ্ন নম্বরসমূহ। বহুনির্বাচনি (ব্যাকরণ) অংশে সাজেশন ও সুপার সাজেশন ছাড়াও রয়েছে গুরুত্বপূর্ণ তথ্যকণিকা।

এক্সক্লুসিভ মডেল টেস্ট
সংক্ষিপ্ত সিলেবাসের অধীন বিষয়বস্তুসমূহ বিশ্লেষণ করে বোর্ড পরীক্ষার প্রশ্ন, শীর্ষস্থানীয় স্কুলের নির্বাচনি পরীক্ষার প্রশ্ন এবং বিষয়বস্তুভিত্তিক অনন্য প্রশ্নের সমন্বয়ে রচনামূলক ও বহুনির্বাচনি প্রশ্নপত্র দেওয়া হয়েছে। ঘড়ি ধরে প্রতিটি মডেল টেস্ট দেওয়ার পর তোমরা অধ্যায়ভিত্তিক পরীক্ষার প্রস্তুতির অংশ থেকে উত্তরমালা মিলিয়ে নেবে।