Books

You can get information of our published books.
Books
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি স্পেশাল সাপ্লিমেন্ট ++ (এসএসসি ২০২৩ সংক্ষিপ্ত সিলেবাস)
শ্রেণি : মাধ্যমিক
বিভাগ : সকল
সংস্করণ : ২০২২
পৃষ্ঠা : ২৭২
সর্বোচ্চ খুচরা মূল্য (MRP): ১৫০ টাকা

Buy Link

বইটির বৈশিষ্ট্য:
অধ্যায়ভিত্তিক পরীক্ষা প্রস্তুতি
এনসিটিবি কর্তৃক পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলোকে প্রতিটি অধ্যায়ের প্রশ্নোত্তর সাজানো হয়েছে। প্রতিটি অধ্যায়ের শুরুতেই দেওয়া হয়েছে সংক্ষিপ্ত পাঠ্যসূচির শিখনফল এবং বোর্ড প্রশ্নের বিশ্লেষণ। বোর্ড ও নির্বাচনি পরীক্ষার প্রশ্নের পাশাপাশি অনন্য বহুনির্বাচনি প্রশ্নগুলো পাঠ্যবইয়ের বিষয়বস্তুর ধারাক্রমে সাজানো হয়েছে।

বোর্ড পরীক্ষার প্রশ্ন ও উত্তর
বিগত সালের বোর্ড পরীক্ষার সৃজনশীল বহুনির্বাচনি প্রশ্নোত্তরগুলো অধ্যায়ভিত্তিক দেওয়া হয়েছে। পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলোকে শিখনফলভিত্তিক এ প্রশ্নোত্তরগুলোর অনুশীলন তোমাদেরকে বোর্ড পরীক্ষার প্রশ্নোত্তর সম্পর্কে ধারণা দেবে।

নির্বাচনি পরীক্ষার প্রশ্ন ও উত্তর
ক্যাডেট কলেজসহ শীর্ষস্থানীয় স্কুলের নির্বাচনি পরীক্ষার প্রশ্নপত্র বিশ্লেষণ করে পুনর্বিন্যাসকৃত সিলেবাসভুক্ত প্রশ্নোত্তরগুলো অধ্যায়ভিত্তিক দেওয়া হয়েছে। এ অংশের অনুশীলন তোমাদের অধ্যায়ভিত্তিক প্রস্তুতিকে শানিত করবে।

অধ্যায়ভিত্তিক মডেল টেস্ট
প্রতিটি অধ্যায়ের শেষে রয়েছে পূর্ণাঙ্গ মডেল প্রশ্নপত্র। এটির মাধ্যমে নিজে নিজে পরীক্ষা দিয়ে তোমার প্রস্তুুতি যাচাই করতে পারবে।

ব্যবহারিক অংশ
পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলোকে ব্যবহারিক ক্লাসের প্রস্তুতি থেকে শুরু করে প্রতিটি ধাপে করণীয় সম্পর্কে সঠিক নির্দেশনা এ অংশে দেওয়া হয়েছে।

সুপার সাজেশন: পরীক্ষা ২০২৩
পুনর্বিন্যাসকৃত সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে সাজেশনটি বোর্ড পরীক্ষক, প্রশ্ন মডারেটর ও বিষয়ভিত্তিক বিশেষজ্ঞ শিক্ষক কর্তৃক প্রণীত। অধ্যায়সহ বিষয়বস্তুর রেটিং এবং পাঠ্যবইয়ের ধারাবাহিকতায় বহুনির্বাচনি প্রশ্নোত্তরের সাজেশনটি সাজানো হয়েছে।

এক্সক্লুসিভ মডেল টেস্ট
সংক্ষিপ্ত সিলেবাসের অধীন বিষয়বস্তুসমূহ বিশ্লেষণ করে বোর্ড পরীক্ষার প্রশ্ন, শীর্ষস্থানীয় স্কুলের নির্বাচনি পরীক্ষার প্রশ্ন এবং বিষয়বস্তুভিত্তিক অনন্য প্রশ্নের সমন্বয়ে এক্সক্লুসিভ মডেল প্রশ্নপত্র দেওয়া হয়েছে। ঘড়ি ধরে প্রতিটি মডেল টেস্ট দেওয়ার পর তোমরা অধ্যায়ভিত্তিক পরীক্ষার প্রস্তুতির অংশ থেকে উত্তরমালা মিলিয়ে নেবে। মডেল টেস্টের অনুশীলন তোমাদের পরীক্ষার প্রস্তুতিকে সম্পূর্ণ করবে।