Books

You can get information of our published books.
Books
প্রাক-প্রাথমিক ও প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ সহায়িকা
শ্রেণি: সার্ভিস এন্ড এডমিশন
সংস্করণ: ২০২০
পৃষ্ঠা: ১১২০
সর্বোচ্চ খুচরা মূল্য (MRP): ৫৯৯ টাকা

Buy Link

বইটির বৈশিষ্ট্য:
• প্রশ্নপত্রের ধরন বুঝতে বিগত ১৩ বছরের মোট ৯৪ সেট প্রশ্নপত্র এবং প্রয়োজনীয় ব্যাখ্যাসহ উত্তরমালা দেওয়া হয়েছে। এ অংশটি অধ্যয়নের মাধ্যমে নিয়োগ প্রার্থীদের প্রায় ৬০% প্রস্তুতি সম্পন্ন হবে। সেইসঙ্গে বুঝতে পারবেন কোন কোন বিষয়ের ওপর আরও কতটা প্রস্তুতি নিতে হবে।
• বিগত বিভিন্ন সালের প্রশ্নপত্র পর্যালোচনা করে যথাযথভাবে অধ্যায় বিন্যাস করা হয়েছে। প্রতিটি অধ্যায়ের শুরুতে বিষয়বস্তুর খুঁটিনাটি সব তথ্যের সারসংক্ষেপ উপস্থাপন করা হয়েছে, যা জেনে রাখলে ঐ অধ্যায় থেকে আসা যেকোনো প্রশ্নের উত্তর করা সম্ভব হবে।
• প্রতিটি অধ্যায়ে রয়েছে বিগত বছরের প্রশ্নগুলোর প্রয়োজনীয় ব্যাখ্যাসহ ১০০% সঠিক উত্তর। এছাড়া অধ্যায়টির ওপর প্রস্তুতি যাচাইয়ের জন্য রয়েছে সর্বাধিক কমন উপযোগী গুরুত্বপূর্ণ প্রশ্ন ও নির্ভুল উত্তর।
• বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়ের ওপর রয়েছে গুরুত্বপূর্ণ তথ্যকণিকা, যা প্রার্থীর জ্ঞানের পরিধিকে বিস্তৃত ও সমৃদ্ধ করবে।
• সাম্প্রতিক বিষয়সমূহ স্বতন্ত্র একটি অংশে উপস্থাপন করা হয়েছে। রয়েছে মুজিববর্ষ, কোভিড-১৯ ও যুক্তরাষ্ট্রের সর্বশেষ নির্বাচনের ওপরে আলাদা পরিচ্ছেদ, যা অনুশীলন করলে পরীক্ষার্থীরা হালনাগাদ তথ্যভিত্তিক সকল প্রশ্নের উত্তর করতে সক্ষম হবেন।
• প্রতিটি প্রশ্নের সাথে অযাচিত ব্যাখ্যার পুনরাবৃত্তি না ঘটিয়ে প্রযোজ্য ক্ষেত্রে নৈর্ব্যক্তিক প্রশ্নের ব্যাখ্যা প্রদান করা হয়েছে, যা প্রার্থীর পরীক্ষা-প্রস্তুতিকে সহজ করে তুলবে।
• সমস্ত প্রস্তুতি শেষে নিজের দক্ষতা যাচাইয়ের জন্য রয়েছে ৫০ সেট এক্সক্লুসিভ মডেল প্রশ্ন ও উত্তর। মডেল টেস্টের অনুশীলন নিয়োগ প্রার্থীকে আত্মবিশ্বাসী করে তুলবে।


“পাঞ্জেরী প্রাক-প্রাথমিক ও প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ সহায়িকা” বইটির গুরুত্বপূর্ণ কিছু অংশ দেখার জন্য ক্লিক করুন এখানে।